meherpurbarta
বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রচ্ছদ
  13. প্রবাস
  14. প্রযুক্তি
  15. বিনোদন

রুবেলের একেক পেঁপের ওজন ১০ কেজি,বর্তমান মাসে আয় ২ লাখ টাকা

প্রতিবেদক
meherpurbarta com
অক্টোবর ১২, ২০২২ ১০:৩৭ পূর্বাহ্ণ

আর কে ওসমান আলী,নবাবগঞ্জ,( দিনাজপুর), প্রতিনিধি –

দিনাজপুরের নবাবগঞ্জে পেঁপে চাষে সফল হয়েছেন রুবেল হোসেন নামে এক কৃষক। উপজেলার মাহামুদপুর ইউনিয়নের টুপির হাট বাজারের এই কৃষক সুইট লেডি পেঁপের চাষ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

রুবেলের বাগানে প্রায় সব গাছে ধরেছে পেঁপে ।প্রত্যেকটি পেঁপের ওজন গড়ে ৫-১০ কেজি। পেঁপে রোপণের প্রায় ৪৫ দিন পর গোড়া থেকে ফল ধরতে শুরু করে। সেই পেঁপে বিক্রি করে বর্তমানে মাসে রুবেল আয় হচ্ছে ২-৩ লাখ টাকা। রুবেল সুইট লেডি জাতের পেঁপে চাষ করে নিজ গ্রাম সহ পুরো উপজেলায় আলোড়ন সৃষ্টি করেছেন। এমন ফলন ফলিয়ে যে কেউ এক বিঘা জমিতে পেঁপে চাষ করে খুব অল্প সময়ে লাভবান হতে পারবেন বলে জানিয়েছেন তিনি। রুবেল হোসেন নিজ এলাকায় গড়ে তুলেছেন আধুনিক কৃষি ফার্ম নামে একটি প্রজেক্ট ,সেখানে কাজ করে অনেকেই জীবিকা নির্বাহ করছেন।

উপজেলা কৃষি অধিদপ্তরের সহায়তায় রুবেল হোসেন ঢাকার ধামরাই উপজেলা থেকে সুইট লেডি জাতের পেঁপের চারা এনে নিজ এলাকায় চাষ করে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন। আবার তিনি নিজেই নিজের ইউটিউবে পেঁপে চাষের সফলতার একটি ভিডিও প্রকাশ করেন। সেই ভিডিও দেখে অনেকেই পেঁপে চাষে আগ্রহ প্রকাশ করেছেন।

জানতে চাইলে নবাবগঞ্জ উপজেলার কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, রুবেল হোসেনের এই পেঁপে বাগান দেখে এখন এলাকার অনেকেই উৎসাহী হচ্ছেন। পাশাপাশি বাগানটি নিয়মিত পরিদর্শনসহ সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ - সারাদেশ

নিউজ বিনা অনুমতিতে- কপি করা নিষেধ। Design & Development By HosterCube