meherpurbarta
শনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রচ্ছদ
  13. প্রবাস
  14. প্রযুক্তি
  15. বিনোদন

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকির প্রতিবাদ সমাবেশ

প্রতিবেদক
meherpurbarta com
সেপ্টেম্বর ২৪, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ

মেহেদী হাসান, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে গরুর ল্যাম্পি স্কিন রোগের সংবাদ প্রকাশকে কেন্দ্র করে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কর্তৃক ইত্তেফাক প্রতিনিধির সম্পর্কে কটূক্তিসহ সমকাল প্রতিনিধিকে দেখে নেওয়ার হুমকির প্রতিবাদে সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ করেছেন। আজ শনিবার বিকেলে ৩ টায় ফুলবাড়ী প্রেসক্লাবে এই প্রতিবাদ সমাবেশ করেন তারা।

আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা ও স্থানীয় দৈনিক দেশ মা পত্রিকার সম্পাদক সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু।

ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্সের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ফুলবাড়ী প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও দৈনিক ভোরের দর্পণ প্রতিনিধি হারুন উর রশীদ, সহ-সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি সহকারী অধ্যাপক আজিজুল হক সরকার, সাংগঠনিক সম্পাদক ও মাইটিভি প্রতিনিধি ফিজারুল ইসলাম ভুট্টু, কার্যকরী সদস্য ও সংবাদ প্রতিনিধি আশরাফ পারভেজ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ, প্রচার সম্পাদক আল হেলাল চৌধুরী, পাঠাগার সম্পাদক ও সময়ের কাগজ প্রতিনিধি মোস্তাক আহম্মদ, বাংলাদেশ সমাচার প্রতিনিধি মোকাররম হোসেন প্রমুখ।

এ সময় সহকারী অধ্যাপক আজিজুল হক সরকার জানান, গত ৩১ আগস্ট বুধবার দৈনিক ইত্তেফাকের ৬ষ্ঠ পৃষ্ঠার “ফুলবাড়ীতে গরুর ল্যাম্পি স্কিন রোগের প্রাদুর্ভাব” শীর্ষক একটি সচিত্র সংবাদ এবং ১৩ সেপ্টেম্বর দৈনিক সমকাল পত্রিকায় “ছড়িয়ে পড়েছে গরুর ল্যাম্পি স্কিন রোগ, ফুলবাড়ীতে আতঙ্কে পশু বিক্রি করছেন খামারিরা” শীর্ষক একটি সংবাদ প্রকাশ পায়। এই সংবাদের জের ধরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রবিউল ইসলাম গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ১২ টার দিকে সমকাল প্রতিনিধি সহকারী অধ্যাপক আজিজুল হক সরকারকে তার অফিস কক্ষে ডেকে নিয়ে কটূক্তিসহ দেখে নেওয়ার হুমকি দেন।

তিনি আরও জানান, ইতোপূর্বে ল্যাম্পি স্কিন রোগের বিষয়ে ইত্তেফাকে সংবাদ প্রকাশের জন্য ইত্তেফাক সংবাদদাতা সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু সম্পর্কেও কটূক্তি করেন প্রাণিসম্পদ কর্মকর্তা রবিউল ইসলাম। বক্তারা অবিলম্বে উপজেলা মানসম্পদ কর্মকর্তাকে ফুলবাড়ি থেকে অপসারণের দাবি জানান।

বিষয়টি নিয়ে কথা বললে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রবিউল ইসলাম হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, যে সংবাদটি প্রকাশ করা হয়েছে তাতে একজন ফিড ব্যবসায়ীর সাক্ষাতকার দেয়া হয়েছে। তার সাথে কথা বলেছি তিনি এ বিষয়ে কিছুই জানেন না, যা মোটেও সত্য নয়। আমি শুধু এই বিষয়টি নিয়ে কথা বলার জন্য ওই প্রতিবেদক আজিজুল ইসলামকে ডেকেছিলাম। কথা হয়েছে নিউজের বিষয়ে এমপি মহোদয়কে নিয়ে কথা বলার প্রশ্নই আসেনা। আমি কাউকে হুমকিও দেইনি এবং কারো রেফারেন্স দিয়ে কথা বলিনি। ইত্তেফাক সংবাদদাতা অপু সাহেব একজন সিনিয়র সাংবাদিক তার বিরুদ্ধে কেন মন্তব্য করবো? নিজের স্বার্থে অন্যদের জড়িয়েছে।

সর্বশেষ সংবাদ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

বগুড়ার শেরপুরে বিয়ের প্রলোভনে দুই নারীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

শাহজাদপুরে অ্যাম্বুলেন্স ও সিএনজি সংঘর্ষে নিহত ১ আহত ২

বিরামপুরের দিওড় ইউনিয়নে কালর্ভাট নির্মাণ কাজ শুরু করলেন চেয়ারম্যান

কানাইঘাটে আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

ফুলবাড়িতে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

০-৪৫ দিন বয়সের শিশুদের জন্মনিবন্ধন বিনামূল্যে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন চেয়ারম্যান আঃ মালেক মন্ডল।

০-৪৫ দিন বয়সের শিশুদের জন্মনিবন্ধন বিনামূল্যে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন চেয়ারম্যান আঃ মালেক মন্ডল।

শেরপুরে ফাঁদসহ ২ শিকারি আটক

বোরহানউদ্দিনে ডাকাতি করতে গেলে ৬ ডাকাত আটক করলেন জেলেরা!

জামালপুরে কাজী প্লাস্টিক ম্যানুফ্যাকচারিং এন্ড সাপ্লায়ার এর শুভ উদ্বোধন

ফুলবাড়ীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন

নিউজ বিনা অনুমতিতে- কপি করা নিষেধ। Design & Development By HosterCube