meherpurbarta
শুক্রবার , ২৩ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রচ্ছদ
  13. প্রবাস
  14. প্রযুক্তি
  15. বিনোদন

মেহেরপুরের গাংনীতে ফসলের সাথে এ কেমন শত্রুতা!

প্রতিবেদক
meherpurbarta com
সেপ্টেম্বর ২৩, ২০২২ ১২:১৫ অপরাহ্ণ

মেহেরপুর,প্রতিনিধিঃ

মেহেরপুরের গাংনী উপজেলার জুগিন্দা গ্রামের মাঠে এক কৃষকের দুই বিঘা জমির বাঁধা কপি বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। গতকাল বৃহষ্পতিবার রাতে দুর্বৃত্তরা আগাছা নাশক বিষ প্রয়োগ করে সমস্ত কপি ক্ষেত বিনষ্ট করে। এতে অন্তত দেড় থেকে দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন কৃষক হাফিজুর রহমান হাপু। ভুক্তভোগী ওই কৃষক গাংনী উপজেলার গাঁড়াডোব গ্রামের পুকুর পাড়ার বাসিন্দা।

কৃষক হাফিজুর রহমান হাপু বলেন, বিভিন্ন জনের কাছ থেকে ঋণ নিয়ে তিনি কপি চাষ করেছেন। সবেমাত্র কপি বাঁধা শুরু হয়েছে। কপি বিক্রি করে তিনি ঋণ পরিশোধ করবেন বলে আশা করছিলেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে এসে কপি ক্ষেতের সমস্ত কপি পুড়ে গেছে দেখতে পান। দৃর্বৃত্তরা আগাছা নাশক বিষ প্রয়োগ করেছেন বলে ধারণা করছেন তিনি। পূর্ব শত্রুতার জের ধরে এমন ন্যাক্কারজনক কাজ করতে পারে বলে জানান ওই ভুক্তভোগী কৃষক।

কৃষক হাফিজুর রহমান আরো জানান, ছয়মাস আগে তিনি কলা গাছ রোপন করেছিলেন। সেসময়ও দুর্বৃত্তরা কলাক্ষেত কেটে বিনষ্ট করে। কারা এধরণের ক্ষতি করছে তা বুঝে উঠতে পারছেন না তিনি।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজখবর নিয়ে দেখছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ - সারাদেশ

নিউজ বিনা অনুমতিতে- কপি করা নিষেধ। Design & Development By HosterCube